চুলের যত্ন

দ্রুত চুল বৃদ্ধিতে এবং নতুন চুল গজাতে সহায়ক দারুণ কার্যকরী ২ টি পদ্ধতি

দ্রুত চুল বৃদ্ধিতে এবং নতুন চুল গজাতে সহায়ক দারুণ কার্যকরী ২ টি পদ্ধতি

নারীদের সৌন্দর্য বৃদ্ধিতে লম্বা চুলের বর্ণনাই প্রথমে আসে। আর ঘন কালো লম্বা চুল কার না পছন্দ বলুন? কিন্তু এই বিরূপ আবহাওয়া এবং অযত্ন অবহেলার কারণে চুলের বৃদ্ধি Hair Growth একেবারেই কমে যায়। আর সেই সাথে চুল পড়ে পাতলা হয়ে যাওয়ার কারণে অনেকেই বড় চুল রাখতে সাহস করেন না। এই ধরণের সমস্যা সমাধানে আজ জেনে অসাধারণ ২ টি কার্যকরী পদ্ধতি যার মাধ্যমে দ্রুত চুল লম্বা করতে পারবেন এবং সেই সাথে নতুন চুল গজাতেও সহায়তা করবে।১/ তেলের মিশ্রণের ম্যাসেজ পদ্ধতি :

চুলের স্বাস্থ্য সঠিক রাখতে তেলের বিকল্প নেই। আপনি যতো নামী দামী হেয়ার প্রোডাক্ট ব্যবহার করুন না কেন চুলে তেল না দিলে চুল লম্বা ও ঘন করতে পারবেন না। তাই তেল দেয়াটা বাধ্যতামূলক।

– সমপরিমাণ নারকেল তেল, কাঠবাদামের তেল Almond oil ও ক্যাস্টর অয়েল একসাথে মিশিয়ে একটি বোতলে ভরে মিশ্রন তৈরি করে রেখে নিন।

– প্রতিবার তেল Oil ব্যবহারের সময়ে এই তেলের মিশ্রণটি চুলের গোঁড়ায় ভালো করে ম্যাসেজ করে নিন।

– এভাবে অন্তত ১ ঘণ্টা চুলে তেল মেখে রাখুন। তারপর চুল ধুয়ে ফেলুন। সবচাইতে ভালো হয় যদি পুরো রাত চুলে এই তেল রাখতে পারেন।

– সপ্তাহে অন্তত ২ বার এই পদ্ধতিটি ব্যবহার করুন, খুব দ্রুত ভালো ফলাফল নিজেই দেখতে পাবেন।

২/ অ্যালোভেরার ব্যবহার :

অ্যালোভেরা পাতার জেল চুলের জন্যও বিশেষভাবে কার্যকরী। অ্যালোভেরা জেলের প্রাকৃতিক উপাদান সমূহ চুলের বৃদ্ধি Hair Growth ত্বরান্বিত করতে সহায়ক এবং সেই সাথে নতুন চুল গজাতেও সাহায্য করে।

– অ্যালোভেরার তাজা পাতা কেটে তাজা জেল বের করে নিন।

– এই জেল চুলের গোঁড়ায়, মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন।

– ২০-৩০ মিনিট রেখে চুল ভালো করে ধুয়ে ফেলুন।

– সপ্তাহে এই অ্যালোভেরা জেল Aloevera Gel পদ্ধতি ব্যবহার করুন অত্যন্ত ৩ বার।

– আরও দ্রুত ফলাফল পেতে অ্যালোভেরার জেলের সাথে ভিটামিন ই ক্যাপস্যুল ভেঙে মিশিয়ে নিতে পারেন এবং প্রতিদিন পান করতে পারেন অ্যালোভেরার জুস। খুব ভালো ফলাফল পাবেন।

সর্বোচ্চ পঠিত

To Top
কুপা ভাজ করি ফেলা দেও :p

কুপা ভাজ করি ফেলা দেও :p

Posted by Radio Padma News on Tuesday, 4 September 2018
[X]