জানা- অজানা

অপু বিশ্বাসের আনিত অভিযোগে যাবজ্জীবন সাজা হতে পারে শাকিবের

অপু বিশ্বাসের আনিত অভিযোগে যাবজ্জীবন সাজা হতে পারে শাকিবের

অপু বিশ্বাসের – অপু বিশ্বাসকে ডিভোর্স লেটার পাঠিয়েছেন শাকিব খান। এটা পুরানো খবর। নতুন খবর হল, স্বামী শাকিব খানের বিরুদ্ধে জোরপূর্বক ধর্মান্তরিতকরণসহ নানা অভিযোগ এনেছেন অপু বিশ্বাস।

শাকিব খানের বিরুদ্ধে অপু বিশ্বাসের আনিত এসব অভিযোগ প্রমাণিত হলে শাকিবের যাবজ্জীবন জেলও হতে পারে। শাকিবের বিরুদ্ধে গর্ভপাতেরও অভিযোগ এনেছেন অপু। এ নিয়ে প্রধানমন্ত্রীসহ মানবাধিকার কর্মীদের সহায়তা চেয়েছে তিনি।

বাংলাদেশ দণ্ডবিধি আইনের ৩১২ থেকে ৩১৬ ধারা পর্যন্ত গর্ভপাত সংক্রান্ত আইন ও সাজার কথা বলা হয়েছে। ৩১২ ধারায় বলা হয়েছে কোন নারী গর্ভপাত ঘটালে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী তিন বছর সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ড বা জরিমানা বা উভয় প্রকার শাস্তি পেতে পারে।

৩১৩ ধারায় বলা হয়েছে, কোনো ব্যক্তি যদি স্ত্রীলোকটির সম্মতি ছাড়া গর্ভপাত ঘটায়, তাহলে উক্ত ব্যক্তি যাবজ্জীবন কারাবাস, জরিমানা বা ১০ বছর সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন। ৩১৪ ধারায় বলা হয়েছে, কোনো ব্যক্তি যদি স্ত্রীলোকটির সম্মতি ছাড়া গর্ভপাত ঘটাইবার উদ্দেশ্যেজনিত কার্যে মৃত্যু ঘটায়, তাহলে ওই ব্যক্তি যাবজ্জীবন কারাবাস বা উপযুক্ত দণ্ডে দণ্ডিত হবে।

৩১৫ ধারায় বলা হয়েছে, শিশু যাহাতে জীবন্ত জন্মিতে না পারে, বা উহা যাতে জন্মের পর পর মারা যায় সেই উদ্দেশ্যে কোন কার্য করিলে উক্ত ব্যক্তি দশ বছর সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ড বা জরিমানা বা উভয় প্রকার শাস্তি পেতে পারে। ৩১৬ ধারায় বলা হয়েছে, এমন কোনো কার্য দ্বারা আসন্ন প্রসব গর্ভস্থ সন্তানের মৃত্যু ঘটানো, যাহা অপরাধজনক প্রাণনাশ বলিয়া গণ্য হয়, এমন কোনো কার্য করিলে উক্ত ব্যক্তি ১০ বছর সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ড ও জরিমানা দণ্ডে দণ্ডিত হবে। এক্ষত্রে গণমাধ্যমের কাছে অপু বারবার যে কথাগুলো বলে এসেছেন সেগুলোর আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করলে এবং প্রমাণিত করলে পুরোদমে ফেঁসে যাবেন শাকিব।

উল্লেখ্য, ‘কোটি টাকার কাবিন’ ছবির মাধ্যমে ২০০৬ সালে বড় পর্দায় জুটি বাঁধেন শাকিব-অপু। ২০০৮ সালে তারা গোপনে বিয়ে করেন। গত বছরের ২৭ সেপ্টেম্বর তাদের ঘরে জন্ম নেয় এক পুত্রসন্তান। এ বিষয়টিও গোপন ছিল। এরপর নানা ইস্যু নিয়ে তাদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। একপর্যায়ে এক উঠতি নায়িকাকে ঘিরে শাকিব-অপুর সম্পর্ক বিষিয়ে ওঠে। ওই নায়িকার সঙ্গে শাকিব যেন আর কোনো ছবিতে কাজ না করেন অপুর দেওয়া এমন শর্ত ভঙ্গ করলে চলতি বছরের ১০ এপ্রিল অপু বিশ্বাস বেসরকারি টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরে এসে তাদের গোপন বিয়ে ও গোপনে সন্তান জন্মের বিষয়টি প্রকাশ্যে আনেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

 

মালয়েশিয়াতে ধরা খেয়ে নিজ উদ্যোগে দেশে ফিরছেন তারকারা – জানুন বিস্তারিত

সম্প্রতি মালয়েশিয়াতে ‘বাংলাদেশ নাইটস’ শিরোনামে একটি কনসার্টে তারকাবহুল দল ঢাকা ত্যাগ করে। আর সেই দলের আড়ালে মানবপাচারের অভিযোগে দেশটির পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশি চিত্র পরিচালক অনন্য মামুন।

জানা গেছে এই বিশাল শিল্পী বহরের সাথে অনন্য মামুন ৫৭ জনকে ‘শিল্পী’ দেখিয়ে মালয়েশিয়া নিয়ে যান।

সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে শুক্রবার রাতে মালয়েশিয়া যান বাংলাদেশের একঝাঁক তারকা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, ইউছুফ, ব্যান্ডদল চিরকুট। এছাড়াও তারকাবহুল একটি দল যায়। চিত্রনায়ক নিরব ও ইমন এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি।

অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা। তাঁদের আড়ালে যে বিশাল বহরে অবৈধভাবে মানবপাচার হচ্ছে এটা ঘুণাক্ষরেও টের পাননি।

গত ২২ ডিসেম্বর শনিবার কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারের নিকটে ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিক’র আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশি নাইটস’ অনুষ্ঠিত হয়। অনুশঠান শেষে স্বাভাবিকভাবে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন শিল্পীরা।

তার আগেই দেশের গণমাধ্যম মারফত জানতে পারলেন চিত্রপরিচালক অনন্য মামুনের গ্রেপ্তারের খবর।

এই ঘটনায় শিল্পীরা নিরাপদ আছেন বলে জানা গেছে। দলবদ্ধভাবে গেলেও শিল্পীরা এখন নিজ উদ্যোগেই ফিরছেন বলে জানা গেছে। শিল্পীরা শহরের বিভিন্ন হোটেলে নিজেদের মতো করে রয়েছেন। সকলেই সবার খোঁজ রাখছেন বলে জানা গেছে।

আসিফ আকবর বলেন, ‘আমি পেনাং আছি নিজের মতো করে। ২৭ ডিসেম্বর দেশে ফিরব। ‘ মিষ্টি জান্নাত ফিরবেন ভাবির বাড়িতে কয়েকদিন বেড়ানোর পরে।

চিত্রনায়ক নিরব জানালেন, এতোকিছু ঘটে গেছে তারা জানতেনই না। তিনি বলেন, আপাতত আমাদের কোনো সমস্যার মুখে পড়তে হয়নি। আমরা ভাগ ভাগ হয়ে বিভিন্ন রুম ও হোটেলে রয়েছি। তবে সবার সঙ্গে সবার যোগাযোগ আছে। কাল সকাল ৬টায় আমরা বাংলাদেশের উদ্দেশ্যে মালয়েশিয়া ছাড়বো।

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের আয়োজনে ‘বাংলাদেশ নাইটস’ অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অনন্য মামুন।

সুত্র:কালেরকন্ঠ

সর্বোচ্চ পঠিত

To Top
[X]