জানা- অজানা

হার্ট ভালো রাখতে সপ্তাহে মাত্র দুইবার …

হার্ট ভালো রাখতে সপ্তাহে মাত্র দুইবার …

হার্ট ভালো রাখতে এটা করুন, সেটা করুন, কী খাবেন, কী খাবেন না, এক গাদা উপদেশ রোজই শুনছেন। রেড মিট বাদ দেওয়া, সকালে ৪০ মিনিট হাঁটা, সিগারেট ছেড়ে দেওয়া সবই চেষ্টা করে দেখেছেন। দু’দিন মেনেই আবার যেই কে সেই। তবে জানেন কি হার্ট ভাল রাখতে সেক্সের দারুণ রয়েছে? আমরেকান জার্নাল অফ কার্ডিওলজিতে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী সপ্তাহে দু’বার সেক্স হার্ট ভালো রাখে।ঠিক কীভাবে হার্ট ভালো রাখে সেক্স-

১। উচ্চরক্তচাপ ও হাইপারটেনশন হার্টের অসুখে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ায়। অর্গাজমের সময় অক্সিটোসিন হরমোনের ক্ষরণ হয়। এই হরমোন রক্তচাপ কমাতে সাহায্য করে।২। স্ট্রেস হার্টের অসুখের ঝুঁকি বাড়ায়। সেক্স শারীরিক উত্তেজনা বাড়িয়ে খুশির অনুভূতি আনে। ফলে স্ট্রেস কমে।৩। বেশি ওজনও হার্টের অসুখের কারণ হতে পারে। সেক্স ভাল এক্সারসাইজ। নিয়মিত সেক্স ওজন নিয়ন্ত্রণে রাখে। – সূত্র : আনন্দবাজার পত্রিকা

অন্যরা যা পড়ছেন….

বিয়ের পরে প্রথমবার সহবাসের আগে মাথায় রাখুন এই বিষয়গুলি…!

জীবনে প্রথমবার মিলিত হচ্ছেন আপনার সবথেকে প্রিয় মানুষটির সঙ্গে। একটু নার্ভাস, একটু এক্সাইটেড… কিন্তু নার্ভাস নেস কিংবা এক্সাইটেড হওয়ার মধ্যে মিলিত হওয়ার আগে অবশ্যই আপনার এবং আপনার প্রিয় মানুষটি প্রতি খেয়াল রাখুন। উত্তেজনার মুহূর্তে এমন কিছু করে ফেলবেন না, যাতে সারা জীবন সেই ভুল আপনাকে বয়ে চলতে হয়। সুতরাং সতর্ক থাকুন… আর তার মধ্যে থেকে আপনার প্রিয় মানুষটিকে ভালবাসুন। তাতে আপনিও থাকবেন সুস্থ… আর দেখবেন সবটাই সুন্দর ভালো হয়ে গিয়েছে-

প্রথমবার আপনার প্রিয় মানুষটির সঙ্গে মিলিত হওয়ার আগে অবশ্যই এই আট চিন্তা মাথায় রাখুন। আর মেনে চলুন-

১। মিলিত হওয়ার আগে অবশ্যই নিজের এবং আপনার প্রিয়জনের সুরক্ষার কথা মাথায় রাখুন। প্রথম মিলনের সময়ে অবশ্যই কন্ডোম ব্যবহার করবেন। সুরক্ষার ক্ষেত্রে যতই পিল খান, কন্ডোমের কোনও বিকল্প নেই।

২। প্রথম মিলনেই বিপুল সুখের প্রত্যাশা না করাই ভাল। দুজনের বোঝাপড়ার উপরে অনেক কিছু নির্ভর করে। সুতরাং, প্রথম রাতেই যদি চরম সুখ না পান, তাহলে হতাশ হবেন না। দেখবেন ধীরে ধীরে সমস্ত কিছু সয়ে গিয়েছে।

৩। মিলনের সময়ে নিজেকে যতটা সম্ভব রিল্যাক্সড রাখুন। উত্তেজিত হবেন ঠিকই, কিন্তু সেই উত্তেজনা যেন অসুস্থ করে না ফেলে।

৪। ফোরপ্লের গুরুত্ব ভুলে যাবেন না। সরাসরি মিলনে প্রবেশ না করে আগে চুম্বন, স্পর্শ ইত্যাদির মাধ্যমে নিজের ও সঙ্গীর শরীরকে মিলনের উপযোগী করে তুলুন। এতে মিলনের আনন্দ বৃদ্ধি পায়।

৫। পেনিট্রেট করার বিষয়টিকে মসৃণ করে তোলবার জন্য প্রয়োজনমতো ল্যুব্রিকেন্ট ব্যবহার করুন। পেনিট্রেশনের ব্যথা কমলে, মিলনের আনন্দও বৃদ্ধি পাবে।

৬। কোন বিষয়টি ভাল লাগছে, কোনটি ভাল লাগছে না, তা সঙ্গীকে জানান। পারস্পরিক বোঝাপড়া এতে বাড়বে।

৭। মিলনে চরম আনন্দ অধরা থাকলে তা-ও জানান সঙ্গীকে । চরম আনন্দ না পেয়েও যদি তা পাওয়ার ভান করেন, তাহলে সম্পর্কেরই ক্ষতি হবে।

৮। প্রথম মিলনে দ্রুত বীর্যপাত অত্যন্ত স্বাভাবিক ঘটনা। উত্তেজনার কারণে এটা ঘটতেই পারে। এর জন্য হীনমন্যতায় ভুগবেন না।

সর্বোচ্চ পঠিত

To Top
কুপা ভাজ করি ফেলা দেও :p

কুপা ভাজ করি ফেলা দেও :p

Posted by Radio Padma News on Tuesday, 4 September 2018
[X]