জানা- অজানা

সাধারন আলুর চমৎকার কিছু ব্যবহার যা অনেকেরই অজানা

আমরা সবাই জানি আলু দিয়ে আমরা নানা রকম সুস্বাদু তরকারী রান্না করা যায় এবং হয়তো এটুকুই জানি। কিন্তু আলু আপনার আরো অনেক কাজে লাগতে পারে! ময়লা দূরীকরণ, বগলের নিচের কাল দাগ দূর করা এমনকি নানা রকম চিত্রকর্ম তৈরিতে আলু ব্যবহার হতে পারে। আজ আমরা আলুর এমন কিছু ব্যবহারের কথা আপনাদের বলবো যেগুলো পড়ার মনে হতে পারে আলু আপনার সেরা বন্ধু!

মরিচা দূর করতে: মরিচা এমন এক সমস্যা যেটা আমাদের সবাইকে পোহাতে হয়। কিন্তু একটা আলু আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দিবে।

একটা আলুকে অর্ধেক করে কাটুন।

সামান্য বেকিং সোডা, লবণ কিংবা কাপড় ধোয়ার ডিটারজেন্ট নিন।

আলুটিকে মরিচার উপর ভাল করে ঘষতে থাকুন যতক্ষণ পর্যন্ত না এটা পরিষ্কার হচ্ছে। কয়েকবার এমন করলে এটা পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে।

এরপর ভাল করে ধুয়ে ফেলুন।

জুতা রাখুন পরিষ্কার এবং চকচকে! চামড়ার জুতা দেখতে এবং পরতে বেশ আরাম। এটা অনেক দিন টেকসই হয় বলে আমরা এটা কিনে থাকি। কিন্তু এটাও মাঝে মাঝে কুঁচকে যায় এবং রঙ হারায় তখন আলু হতে পারে আপনার সেরা সমাধান।

আলুকে দুই টুকরা করুন।

পুরো জুতো জুড়ে আলুকে ঘষুন।

দেখতে একটু ময়লা ময়লা মনে হবে কিন্তু চিন্তার কিছু নাই এটা একদম স্বাভাবিক।
পরিষ্কার একটা কাপড় দিয়ে মুছে ফেলুন, পেয়ে যাবেন চকচকে জুতা।

রূপার জিনিসের যত্ন: রুপার জিনিস নিয়ে অনেকের অভিযোগ থাকে, এটা একটা সময় কালচে রঙ ধারণ করে। এটা প্রাকৃতিক, কিন্তু আপনি যদি এর ঝকমকে ভাব ফিরিয়ে আনতে চান তবে একটা আলু আপনাকে সাহায্য করবে।

কয়েকটা আলু কেটে সেদ্ধ করতে দিন, সেদ্ধ হয়ে গেলে আলু সরিয়ে ফেলুন। আপনার কেবল পানিটা দরকার।

রুপার জিনিসগুলো পানিতে রাখুন এবং এক ঘন্টা অপেক্ষা করুন।

এরপর একটা ব্রাশ দিয়ে ভাল করে জিনিসগুলো ঘষুন।

ভাল করে ধুয়ে টিস্যু প্যাপার দিয়ে মুছে ফেলুন।

বগলের কাল দাগ দূর করা: গ্রীষ্মকালে হাফ হাতা কিংবা স্লিভলেস পোশাক আমাদের অনেকের পছন্দের একটা পোশাক। কিন্তু পছন্দ থাকা সত্বেও আমরা অনেকেই তা পরতে পারি না বগলের কাল দাগে কারণে। এই কাল দাগ আপনি খুব সহজেই কিন্তু দূর করতে পারবেন আলুর সাহায্যে।

পদ্ধতি ১ঃ ভাল করে ধুয়ে আলু টুকরা টুকরা করুন। টুকরাগুলো দিয়ে ৩ মিনিট আপনার বগলে মাসাজ করুন। ৩০ মিনিট অপেক্ষা করুন এবং আলুর রসকে কাজ করার সুযোগ দিন। ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নরম তোয়ালে দিয়ে মুছে ফেলুন।

পদ্ধতি ২ঃ আলু কেটে তাকে মিহি করে মিশিয়ে ফেলুন। মিশ্রণটা আপনার বগলে রাখুন এবং ১০ মিনিট অপেক্ষা করুন। ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন।

মাথা ব্যথা দূর করা: মাথা ব্যথায় আমরা সবাই কম বেশি ভুগে থাকি। ওষুধ খেয়ে আর কত পরিত্রাণ নিবেন, এবার একটু প্রাকৃতিক উপায় চেষ্টা করুন।

আলু নিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

টুকরা করে সেগুলো কপালে রাখুন, ব্যান্ডেজ দিয়ে তা কপালে আটকে দিতে পারেন।

শুয়ে থাকুন চোখ বন্ধ করে, ব্যথা গায়েব হবেই।

Loading...

সর্বোচ্চ পঠিত

Loading...
Loading...
To Top