জানা- অজানা

বাড়িতে বসে কীভাবে মিল্ক মেকআপ ব্যবহার করবেন তার স্টেপ বাই স্টেপ পদ্ধতি

মিল্ক মেকআপের নাম নিশ্চয়ই আপনারা কেউই শোনেন নি!জানি হয়তো না শোনারই কথা।কিন্তু জানেন কি গোটা দুনিয়ায় মিল্ক মেকআপ নিয়ে কিরকম হইচই পড়ে গেছে!এত অবধি শুনে আপনি নিশ্চয়ই ভাবছেন যে এটা নিশ্চয়ই দুধ দিয়ে মেকআপ করার কোনো বিশেষ পদ্ধতি!আজ্ঞে না। মিল্ক মেকআপ হল হাল আমলের ফ্যাশনের দুনিয়ায় রীতিমতো ফ্যাশন সেন্সেশন যাকে বলে,একটা বিখ্যাত মেকআপ ব্র্যান্ডের মেকআপ প্রোডাক্ট।এবার শুনে জানতে ইচ্ছে করছে তো মিল্ক মেকআপ সম্বন্ধে?

মিল্ক মেকআপ কী?

মিল্ক মেকআপ এমন একধরণের মেকআপ প্রোডাক্ট,যার সানস্ক্রিন থেকে শুরু করে ফাউন্ডেশন—সবকিছুই বিক্রি হয় টিউব কন্টেনারে।ফলে ক্যারি করাও খুব সহজ,আর জায়গাও লাগে কম,ব্যবহার করাও সোজা।জাস্ট ব্যাগ থেকে বের করে টুক করে লাগালেই হল!অ্যামেরিকার নিউ ইয়র্কে মিল্ক টীম যখন তাদের এই মিল্ক মেকআপের রেঞ্জ লঞ্চ করেছিল,তখনই ঘোষণা করেছিল,এই মেকআপ হল সেই সমস্ত মেয়েদের জন্য যারা নিজেদের মেকআপ খুব তাড়াতাড়ি করতে ভালবাসে!অর্থাৎ আমার, আপনার মতো মানুষদের জন্য কিন্তু এই মেকআপ রেঞ্জ একদম পারফেক্ট।

আর এই রেঞ্জে প্রায় ১২০টা প্রোডাক্ট আছে,যার সবকটাই কিন্তু দারুণ ক্লিন অ্যান্ড বিউটিফুল এলিগ্যান্ট লুক দেবে আপনাকে।আর তাছাড়া মিল্ক মেকআপের এই প্রোডাক্টগুলো কিন্তু সবই প্যারাবেন ফ্রি,প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি।আর কোনো প্রিজারভেটিভও দেওয়া নেই।তাই স্কিনের যত্নে আরামসে ব্যবহার করতেই পারেন।

আপনাদের জন্য নীচে রইলো মিল্ক মেকআপের কিছু দারুণ মেকআপ প্রোডাক্ট,আর তাদের ব্যবহার করার টিপস।

মিল্ক মেকআপ কুলিং ওয়াটার

যে কোনো স্কিনের জন্যই এই কুলিং ওয়াটার দারুণ কাজে দেয়।আপনার পাফি আইকে নর্মাল করতে এই ক্যাফেইন আর সি ওয়াটার ইনফিউসড কুলিং ওয়াটার ব্যবহার করুন।আর আপনার ত্বককে ইন্সট্যান্ট গ্লো দিতেও কিন্তু এই কুলিং ওয়াটারের জুড়ি নেই।

মিল্ক মেকআপ ব্লার লিকুইড ম্যাট ফাউন্ডেশন

যে কোনো স্কিনের জন্যই পারফেক্ট ম্যাট ফাউন্ডেশন।ব্যবহার করাও খুব সোজা।এই ফাউন্ডেশন আসে একটা স্টিকে।একটা সোয়াইপেই আপনি স্কিনে নিখুঁত কভারেজ পাবেন।আপনার মুখের গর্ত আর দাগকে লুকোতে চাইলে এই ম্যাট ফিনিশ ফাউন্ডেশন ব্যবহার করুন,স্মুদ লুক পাবেন। নানারকম শেডে পেয়ে যাবেন।

মিল্ক মেকআপ ফ্লেক্স কন্সিলার

ডার্ক সার্কেল থেকে ব্রণর দাগ—সবকিছুকে যদি কন্সিল করতে চান,তাহলে এই মিল্ক মেকআপের ফ্লেক্স কন্সিলার ব্যবহার করুন।এর হাইড্রেটিং ফর্মুলা আপনার স্কিনের থেকে ফাইন লাইনস আর রিঙ্কল দূর করতে সাহায্য করে।

মিল্ক মেকআপ সানশাইন স্কিন টিন্ট

সূর্যের আলো থেকে আপনার ত্বককে বাঁচায় তো বটেই,সেই সাথে আপনার স্কিনকেও এটা হাইড্রেটেড রাখে।এস.পি.এফ. ৩০ যুক্ত এই সানশাইন স্কিন টিন্টের ফর্মুলা আপনাকে রেডিয়ান্ট স্কিন দেবে।অ্যাভোকাডো,ম্যান্ডারিন, গ্রেপ সিড আর অলিভ অয়েল দিয়ে তৈরি।সূর্যের আলোতেও স্কিনকে ফ্রেশ রাখতে চাইলে এটা আপনাকে ব্যবহার করতেই হবে।

মিল্ক মেকআপ হলোগ্রাফিক লিপ গ্লস

আপনার ঠোঁটকে পারফেক্ট রেডিয়ান্ট লুক দিতে এই লিপ গ্লস ব্যবহার করুন।অ্যাভোক্যাডো অয়েল,কোকোনাট অয়েল,ম্যাঙ্গো বাটার দিয়ে তৈরি এই লিপ গ্লসের ফর্মুলা আপনার ঠোঁটকে শাইনি লুক দেয়।

মিল্ক মেকআপ ইউবেম মাস্কারা

ফুল ভলিউম আই ল্যাশে আপনার চোখকে গর্জাস করে সাজাতে চাইলে এটা ব্যবহার করুন।আই মেকআপে ড্রামাটিক লুক দিতে চাইলে কিন্তু এটা ছাড়া আপনার গতি নেই।

ব্যাস,এবার আপনার ট্যাঁকের জোর যদি থাকে,তাহলে মিল্ক মেকআপের রেঞ্জ কিনে মেকআপ করতেই পারেন।মেকআপও খুলবে,আর দিব্য চকচকে স্কিনও পাবেন।

Loading...

সর্বোচ্চ পঠিত

Loading...
Loading...
To Top