তারুণ্য

চেহারার যৌবন চিরকাল ধরে রাখার সবচাইতে সহজ কৌশলটি!

চেহারার যৌবন চিরকাল ধরে রাখার সবচাইতে সহজ কৌশলটি!

বয়স ত্রিশের কোটা পার হতে না হতেই চেহারায় দেখা যেতে থাকে একটি/দুটি সুক্ষ্ম রেখা। এই রেখাগুলোই সময়ের সাথে দ্রুত পরিণত হয় বলিরেখায়। অনেক প্রসাধনীর ব্যবহার, রোদ, পরিবেশ দূষণ, স্ট্রেস, ঘুমের অভাব ইত্যাদি সব মিলিয়ে আজকাল অনেক দ্রুত বুড়িয়ে যাচ্ছি আমরা আর হারিয়ে ফেলছি সৌন্দর্য। নিজের ত্বকের সৌন্দর্য ফিরে পেতে চান আর সেই সাথে ধরে রাখতে চান যৌবন? তাহলে আজ জেনে নিন এই ছোট্ট একটি কৌশল। এই একটি কৌশলেই মাত্র দুটি উপাদান ব্যবহারে আপনি পাবেন টানটান, মসৃণ ও শিশুদের মত কোমল ত্বক। ফিরে পাবেন নিজের হারিয়ে যাওয়া সৌন্দর্য আর বলিরেখা থাকবে অনেক অনেক দূরে।

আমরা কী ব্যবহার করবো? হ্যাঁ, আপনি পড়েছেন। আমরা ব্যবহার করবো মাত্র দুইটি উপাদান। এমন দুইটি উপাদান যা যে কারো ঘরেই খুব সহজে মেলে। উপাদান দুটি অত্যন্ত স্বাস্থ্যকর খাদ্য হিসাবেই সকলের কাছে পরিচিত, অনেকেই জানেন না যে এই দুটি রূপচর্চাটেও অনন্যা। আমরা এখানে আজ বলছি, মধু ও ডিমের কথা। চলুন, জেনে নিই মধু ও ডিমের ব্যবহারে কীভাবে যৌবন ধরে রাখবেন আপনি।

যা যা লাগবে

ডিমের কুসুম ১টি
মধু ১ চা চামচ

ব্যবহার প্রণালি

  • -এই দুটি উপাদান একত্রে মিশিয়ে নিন। তারপর মুখে ও গলায় মাখুন।
  • -আপনি চাইলে পুরো শরীরেও মাখতে পারেন। সেক্ষেত্রে পানি মিশিয়ে পাতলা করে নেবেন, যেহেতু শরীরের অন্যান্য অংশে লোম থাকে।
  • -২০ মিনিট রাখুন। এই ২০ মিনিট গরমের মাঝে বা চুলার কাছে যাবেন না।
  • -২০ মিনিট পর সাধারণ পানি দিয়ে মুখ ধুয়ে মুছে নিন। কোন সাবান বা ফেসওয়াশ ব্যবহার করবেন না।
  • -সবচাইতে ভালো হয় এই কাজটি রাতের বেলা করলে। মুখ ধোয়ার পর ঘুমিয়ে যাবেন। ৭-৮ ঘণ্টা সময় পাবে ত্বক নিজের ক্ষতি পূরণের। সকালে উঠে পাবেন ঝলমলে আর নরম চেহারা।
  • -একদিন পর পর একদিন নিয়মিত এই পদ্ধতি অনুসরণ করুন। কিছুদিন ব্যবহারেই বলিরেখা মিলিয়ে যাবে।
  • -সপ্তাহে দুদিন ডিমের সাদা অংশটি মুখে মেখে রাখবেন। শুকিয়ে গেলে তুলে ফেলবেন। এতে ব্ল্যাক ও হোয়াইট হেডস সমস্যার সমাধান হবে।

সর্বোচ্চ পঠিত

To Top
[X]