বাংলাদেশ

এবার বাংলাদেশ কে নিয়ে মুখ খুললেন মার্ক জুকারবার্গ, তবে কি শেষ পর্যন্ত…

এবার বাংলাদেশ কে নিয়ে মুখ খুললেন মার্ক জুকারবার্গ, তবে কি শেষ পর্যন্ত…

গতকাল আমেরিকার ওয়াশিংটনে ফেসবুক আয়োজিত এক সেমিনারে ফেসবুকের জনক মার্ক জুকার বার্গ বাংলাদেশ ফেসবুক বন্ধ করে দেওয়ার প্রতি তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছেন । তিনি বলেছেন, ফেসবুক বন্ধ করে সরকার বিশ্ব থেকে বাংলাদেশকে আদালা করার পায়তারা করা হচ্ছে। তিনি আরাও বলেন অতিবিলম্বে যদি বাংলাদেশে সরকার ফেসবুক খুলে না দেয় তাহলে বাংলাদেশ কে সবরকম ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত করা হবে।

তবে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের পাঠানো চিঠি নিয়ে কিছুই বলে নাই তিনি। সেমিনারে আমেরিকা ভারত বেশ কয়েকটি দেশের বক্তরা এই বিষয়ে প্রতি আঙ্গুল তুলে তীব্র নিন্দা জানান। বাংলাদেশ ফেসবুক বন্ধ হওয়াতে ফেসবুক কোম্পানির বেশ কিছু ডলার এর ক্ষতি হচ্ছে, কারন বাংলাদেশের ই-কমার্স সাইট সহ অনেক কোম্পানিই ফেসবুক এ বিজ্ঞপন দিত কিন্তু এখন সেটি হচ্ছে না। সেই ক্ষোভ থেকেই তিনি বাংলাদেশকে নিয়ে এমন মন্তব্য করেন। উল্লেখ, গত ১৮ নভেম্বর থেকে ফেসবুক, ভাইবারসহ বেশকয়েকটি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখা হয়েছে। তবে মন্ত্রিসভার সদস্যসহ সরকারের অনেক উচ্চপদস্থত কর্মকর্তারা বিকল্প উপায়ে ফেসবুক ব্যবহার করছেন। আশা করি খুব দ্রুতই সকলের জন্য সরকার ফেসবুক উন্মুক্ত করে দিবেন। সূত্রঃ indiantimes

আমরা প্রতিদিন অনেক ম্যাসেজ পাই বাংলাদেশ ফ্রিল্যান্সারদের কাছ থেকে। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে কখন আবার ফেসবুক চালু হবে। কখন আবার ওরা আগের মত অনলাইনে আয় করবে। কেউ কেউ বলেন শুধু আমার ক্ষতি হলে এটা মেনে নেয়া যেত। সারা বাংলাদেশে অনেকেই এখন আউট সোসিং করে । তাদের ভবিষ্যত এখন হুমকীর মুখে। বাংলাদেশের রেমিট্যান্স আয়ের অন্যতম উৎস এখন ফেসবুক। সবাই এখন তাদের পণ্যের প্রচার চালায় ফেসবুকে। হাজার হাজার তরুন ফেসবুকের মাধ্যমে সাবলম্বী হয়েছে। এখন তারা প্রতিদিন ক্ষতির সম্মুখীন হচ্ছে।

বাংলাদেশকে পিছিয়ে যাবার হাত বাচাতে হবে। প্রয়োজনে ফেসবুকে ব্যবহার নীতিমালা করা হোক তাও এভাবে ফেসবুক আর বন্ধ না করে দ্রুত চালু করা হউক। ডিজিটাল বাংলাদেশকে আরো সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়তে সবাইকে এগিয়ে আসতে। তাই সরকারের সম্পৃক্ত মন্ত্রাণালয়েরে কাছে আকুল আবেদন ফেসবুক সবার জন্য উন্মুক্ত করে দিন। আমরা আশাকরি এই বিষয় গুলি বিবেচনা করে সরকারে মধ্যেকার প্রযুক্তি মনস্ক ব্যক্তিগন এগিয়ে আসবেন এবং এই পরিস্থিতির মধ্য হতে আমাদের উদ্ধার করবেন।

সর্বোচ্চ পঠিত

To Top
[X]