দেশের খবর

এমপির ব্যতিক্রমী উদ্দ্যগে সৌর বিদ্যুতের আলোয় আলোকিত চরভদ্রাসন

এমপির ব্যতিক্রমী উদ্দ্যগে সৌর বিদ্যুতের আলোয় আলোকিত চরভদ্রাসন

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী (নিক্সন) এর নির্বাচনী অঙ্গীকার ছিল চরভদ্রাসন উপজেলাকে মনের মত করে সাজানোর। তিনি উপজেলার সার্বিক উন্নয়নের পাশাপাশি চরভদ্রাসন সদর বাজারকে আলোকিত করতে নিয়েছেন একটি ব্যাতিক্রমী উদ্দ্যগ।

উপজেলার থানা রোড থেকে শুরু করে বাজারের বিভিন্ন সড়ক হয়ে হাসপাতাল পর্যন্ত রাস্তার পাশ ঘেসে স্থাপন করা হয়েছে ৬০টি সৌর প্যানেল ষ্ট্রীট লাইট। যার আলোতে অন্ধকার দূর হয়ে আলোকিত হয়েছে বাজারের রাস্তা ঘাট ও অলি-গলি। লাইটগুলো দিনের আলো শেষে জ্বলে উঠে এবং ভোর বেলায় অটোমেটিক বন্ধ হয়ে যায়। স্থানীয় এমপির এমন ব্যতিক্রমী উদ্দ্যগকে স্বাগত জানিয়েছে চরভদ্রাসনের সর্বস্তরের জনগণ।

এ ব্যপারে মুঠফোনে এমপি নিক্সন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নের জন্য আমার ব্যাক্তিগত চিন্তা চেতনা থেকে সরকারি তহবিলের টাকা দিয়ে এমন একটি উদ্দ্যেগ নিয়েছি। চরভদ্রাসন বাজারটি অনেক বড় এখানে অনেক রাত পর্যন্ত মানুষ জীবন জীবিকার তাগিদে প্রয়োজনীয় কাজকর্ম করতে আসে। ঐতিহ্যবাহী এই বাজারটি আলোকিত থাকলে লোডশেডিং হলে অন্ধকার বাজারে সুবিধে মত জনসাধারণ চলাচলের পাশাপাশি উপজেলার আইনশৃঙ্খলা ব্যবস্থারও উন্নয়ন ঘটবে।

তিনি বলেন, আমি গত সপ্তায় বাজারটি পরিদর্শণ করে এসেছি আমার তিন উপজেলা (চরভদ্রাসন, ভাঙ্গা ও সদরপুরের) গুরত্বপূর্ণ প্রতিটি বাজারে পর্যায়ক্রমে সৌর বিদ্যুতে লাইট দিয়ে আলোকিত করা হবে। উপজেলার সার্বিক উন্নয়নে আর এক প্রশ্নের জবাবে এমপি নিক্সন চৌধুরী বলেন, রাজনৈতিক কারণে নয় জনসাধারণের স্বার্থে ছয় মাস আগে চরভদ্রাসন উপজেলার গোপালপুর টু চর ঝাউকান্দায় দুটি ফেড়ি দেওয়া হয়েছে যা খুব শীঘ্রই চালু করার প্রক্রিয়া চলছে।

সর্বোচ্চ পঠিত

To Top
কুপা ভাজ করি ফেলা দেও :p

কুপা ভাজ করি ফেলা দেও :p

Posted by Radio Padma News on Tuesday, 4 September 2018
[X]